মোঃ ফারুক হোসেন খাগড়াছড়িঃ পার্বত্য খাগড়াছড়ি জেলাধীন পানছড়ি উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক কালবেলা পত্রিকার জেলা প্রতিনিধি সাংবাদিক এস. চাকমা সত্যজিৎ’র ওপর হামলায় জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে সাংবাদিকরা।
আজ বুধবার (৫মে) সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ের সামনে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে জেলা সদর ও বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা অংশ নেয়।
কলম কথা
 মানববন্ধনে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক সমকাল পত্রিকার প্রতিনিধি প্রদীপ চৌধুরী।
সভায় বক্তারা বলেন, পানছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজির হোসেন এস সত্যজিৎ চাকমার উপর হামলা করে। এ সময় চেয়ারম্যান নাজির এর সহযোগিরা সাংবাদিকদের উপর হামলায় অংশ নেয়।
সাংবাদিকদের উপর হামলাকারীদের গ্রেফতারের জন্য প্রশাসনের কাছে দাবিও জানান বক্তারা। অন্যথায় প্রশাসন দ্রুত এই ঘটনার তদন্তপূর্বক সুষ্ঠু কোন ব্যবস্থা গ্রহণ না করলে সাংবাদিক সমাজের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে বলেও জানান বক্তারা।
 মানববন্ধন শেষে, বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন সাংবাদিকরা।
উল্লেখ্য যে, গত ২৭ এপ্রিল (মঙ্গলবার) পানছড়ি প্রেসক্লাবের জন্য প্রশাসন কর্তৃক প্রস্তাবিত জায়গায় সহকর্মীদের সাথে নিয়ে সাইনবোর্ড লাগাতে গেলে পানছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজির হোসেন অকথ্য ভাষায় গালিগালাজ করতে শুরু করেন।
এক পর্যায়ে, প্রবীন সাংবাদিক এস.সত্যজিৎ চাকমা তা প্রতিবাদ করলে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পানছড়ি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজির হোসেন এর নির্দেশে তাঁর পালিত ক্যাডাররা সত্যজিৎকে কিলঘুষি মেরে মারাত্মক আহত করেন।
 এই ঘটনায় স্থানীয় সাংবাদিক ও সাধারণ প্রত্যক্ষদর্শীরা বিক্ষুব্ধ হলেও ক্ষমতাসীন দলের প্রভাবশালী এই জনপ্রতিনিধির ভয়ে দৃশ্যমান কোন প্রতিবাদ উচ্চারণ করতে পারেননি।
এই ঘটনায় সত্যজিৎ চাকমা, পানছড়ি থানায় মামলার জন্য লিখিত এজাহার দাখিল করলেও (ওসি) এখনো পর্যন্ত কোন প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ না করায় ক্ষোভও প্রকাশ করেন সাংবাদিকরা।
মানববন্ধনে বক্তব্য রাখেন খাগড়াছড়ি প্রেসক্লাবের সাবেক সভাপতি, স্থানীয় দৈনিক অরণ্য বার্তা পত্রিকার সম্পাদক সাংবাদিক চৌধুরী আতাউর রহমান রানা, প্রেসক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আজম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও কালের কন্ঠ প্রতিনিধি আবু দাউদ, পানছড়ি প্রেসক্লাবের সভাপতি জয়নাথ দেব, যুগান্তর পত্রিকার প্রতিনিধি সমির মল্লিক, আমাদের সময় প্রতিনিধি রফিকুল ইসলাম, আমাদের নতুন সময় পত্রিকার মাটিরাঙ্গা প্রতিনিধি অন্তর মাহমুদ, দীঘিনালা প্রেসক্লাব প্রতিনিধি জাকির হোসেন প্রমুখ।